5G পারফরম্যান্সে কে এগিয়ে Samsung নাকি iPhone

Samsung_vs_Apple_iPhone

প্রজুক্তি ডেক্স:  অনেক মানুষের স্বপ্নের ফোন আইফোন। তবে আপনি কি জানেন এই ফোনের ৫ জি নেটওয়ার্ক পারফমেন্স সামস্যাং ফোনের তুলনায় কেমন? যদি না জেনে থাকেন আমাদের এই ব্লগ থেকে জানতে পারবেন। কোন ফোনটির নেটওয়ার্ক স্পিড ভালো আইফোন নাকি স্যামসাং-এর। 

আইফোন শুধুমাত্র ভারত বাংলাদেশে নয় সারা বিশ্বে নেটওয়ার্ক বিভাগে সেরা প্রমাণিত হচ্ছে। আপনি যদি একটি ফ্ল্যাগশিপ ফোন কেনার কথা ভাবছেন, তাহলে আইফোন আপনার জন্য সেরা  হতে পারে। কারণ, ডিভাইসগুলোও 5G সেগমেন্টে দুর্দান্ত পারফরম্যান্স এবং আশ্চর্যজনক ক্যামেরা দিয়ে ভালো পারফর্ম করছে। প্রকৃতপক্ষে, তারা নেটওয়ার্ক সরবরাহের ক্ষেত্রে স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ ফোনগুলির থেকে প্রতিযোগিতামূলকভাবে এগিয়ে রয়েছে।

Ookla দ্বারা প্রকাশিত একটি প্রতিবেদন অনুসারে, iPhone শুধুমাত্র ভারত বা বাংলাদেশে নয়, সারা বিশ্বে নেটওয়ার্ক বিভাগে সেরা প্রমাণিত হচ্ছে।

5G বিভাগে স্যামসাং-এর মোবাইলের বিপরীতে আইফোন কতটা এগিয়ে

Ookla তাদের প্রতিবেদনে বলেছে, ২২ সেপ্টেম্বর, ২০২৩ থেকে ২০ অক্টোবর ২০২৩-এর মধ্যে iPhone ডেটা সংগ্রহ করা হয়েছিল। এবং স্যামসাং ফোনগুলির ডেটা ১১ আগস্ট থেকে ২০ অক্টোবর ২০২৩-এর মধ্যে নেওয়া হয়েছিল।

iPhone 15 Plus মডেলটি পরীক্ষার সময় সেরা 5G ডাউনলোড স্পিড (335.09 Mbps) প্রদান করেছে। এদিকে, Samsung Galaxy Z Fold 5 21.95 Mbps এর ডাউনলোড স্পিড দিয়েছে।

এটি উল্লেখ করা উচিত যে এভাবে একটি ফোনের নেটওয়ার্ক পরিষেবা ক্ষমতা বিচার করা সম্ভব নয়। এটি বিচার করার জন্য ডিভাইসের অবস্থান, নেটওয়ার্ক পরিষেবা, অপারেটর এবং আরও অনেক কিছু বিবেচনা করে। কিন্তু যদি শুধুমাত্র Ookla-এর ডেটা বিশ্বাস করা হয়, iPhone 15 Plus ডাউনলোড করার ক্ষেত্রে সেরা অভিজ্ঞতা দিতে সক্ষম।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আইটি মেলাস সাইটের সর্বশেষ আপডেট পেতে Google News ফিডটি অনুসরণ করুন