আইফোন নিয়ে এলো বিশাল আপডেট, সমাধান হবে সকল সমস্যার

iPhone

আইফোন ১৫ লঞ্চ হওয়ার পর সবচেয়ে বেশি যে বিষয়টি নিয়ে আলোড়ন সৃষ্টি হয় তা হলো ফোনটি অতিরিক্ত গরম হয়। এ বিষয়টি অনেক টেক ইউটিউবার এবং ব্লগাররা নিশ্চিত করে। এত দামি একটা ফোনে অতিরিক্ত গরম হওয়া ইস্যুটি নিয়ে ক্রেতাদের মধেও উদ্ভেগ দেখা যায়।

তবে সম্প্রতি অ্যাপল তাদের ফোনটির স্লিম ডিজাইন ধরে রেখে আইফোনকে অতিরিক্ত গরম হওয়া থেকে বাঁচাতে দুটি হার্ডওয়্যার আপগ্রেড প্রবর্তন করছে।

সংবাদমাধ্যম ডেইলি মেইলের মতে, একটি ফাঁস হওয়া তথ্যে দেখা গেছে যে প্রথম ধাপটি হবে একটি গ্রাফিন হিট সিঙ্ক। এর অর্থ হল অত্যন্ত পরিবাহী এবং ন্যানো-ইঞ্জিনিয়ারযুক্ত উপকরণগুলির পাতলা স্তরগুলি ডিজাইন করা, যা ডিভাইস থেকে দূরে তাপ শোষণ করবে।

আরেকটি আপগ্রেড হল ফোনের ভিতরের ব্যাটারিতে একটি নতুন মেটাল কেস দেওয়া হবে। এর কাজ হল ব্যাটারি থেকে হিটসিঙ্কে তাপমাত্রা স্থানান্তর করা। সম্প্রতি, আইফোন ১৫-প্রো সম্পর্কে অভিযোগ উঠেছে চার্জ করার কয়েক মিনিটের মধ্যে তাপমাত্রা ১০০ ডিগ্রি ফারেনহাইট পর্যন্ত বেড়ে যায়। যাইহোক, আইফোন সফ্টওয়্যার আপডেটের মাধ্যমে এই সমস্যাটি সমাধান করার চেষ্টা করে।

ওই মিডিয়ার মতে, একটি ভাল ডিজাইন করা গ্রাফিন স্তর আইফোনের অভ্যন্তরীণ উপাদানগুলি থেকে তাপ অপসারণ করতে সক্ষম হবে। এটি কোনও শব্দ এবং অতিরিক্ত ফ্যান ছাড়াই অভ্যন্তরীণ তাপকে বের হতে দেবে। অন্যদিকে, একটি ধাতব ব্যাটারি কেস তাপ অপচয়ের এই প্রক্রিয়াটিকে আরও এগিয়ে নিয়ে যাবে। কারণ ধাতুগুলি বিদ্যুৎ এবং তাপের খুব ভাল পরিবাহী। এটি তাপ সিঙ্ক ডিজাইনে একটি নতুন স্তর তৈরি করবে।

এই সংবাদ প্রকাশের পর অনেক ক্রেতাদের মধ্যে সস্তির নিশ্বাষ লক্ষ করা যায়। অনেকে তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে এ বিষয় নিয়ে অভিনন্দন অ্যাপেল লিখেও পোষ্ট করতে দেখা যায়।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আইটি মেলাস সাইটের সর্বশেষ আপডেট পেতে Google News ফিডটি অনুসরণ করুন